1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
সর্বশেষ :
বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা লামা ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ মেম্বারের অনাস্থা

ট্রাম্পের পোস্টে ফের ‘বিভ্রান্তিকর’ লেবেল সেঁটে দিল টুইটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১৬০ বার পড়া হয়েছে

করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের নির্বাচনী প্রচারণা শুরু করার জন্য তোড়জোড় চালাচ্ছেন। তিন দিন হাসপাতালে চিকিৎসা শেষে তিনি এখন হোয়াইট হাউসে। নিজের শারীরিক অবস্থা নিয়ে গতরাতে ট্রাম্পের করা একটি টুইটে ‘বিভ্রান্তিকর তথ্যের’ লেবেল সেঁটে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ট্রাম্প ওই টুইটে করোনায় আক্রান্ত হওয়ার পর তার দেহে ইমিউনিটি (রোগ প্রতিরোধ ব্যবস্থা) তৈরি হয়েছে জানিয়ে লিখেছেন, ‘গতকাল হোয়াইট হাউসের চিকিৎসকদের কাছ থেকে সম্পূর্ণ প্রত্যয়ন পেয়েছি। ফলে আমি আর এটাতে (করোনায়) আক্রান্ত হবো না এবং কাউকে সংক্রমিত করবো না। এটা জেনে খুব ভালো লাগছে।’

কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য বিশেষজ্ঞদের নির্দেশনার সঙ্গে ট্রাম্পের এমন দাবি না মেলায় টুইট বার্তায় দেয়া তার তথ্যকে বিভ্রান্তিকর অভিহিত করে সে সম্পর্কে সচেতন করতে সেখানে টুইটার কর্তৃপক্ষ লেবেল সেঁটে দিয়েছে। বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে এর আগেও ট্রাম্পের বেশ কিছু টুইটে এমন লেবেল দেয়া হয়েছিল।

ট্রাম্পের ওই টুইটার গোপন করে টুইটার কর্তৃপক্ষ সেখানে লিখেছে, ‘কোভিড-১৯ নিয়ে ক্ষতিকর ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানো সংক্রান্ত টুইটার নীতিমালা লঙ্ঘন করেছে এই টুইট। তবে জনমানুষের আগ্রহের কথা বিবেচনায় টুইটটি একেবারে মুছে দেয়া হয়নি।’ তাই লেবেলের পাশে ভিউ অপশনে টুইটটি পড়ার সুযোগ রাখা হয়েছে।

নির্বাচনের ঠিক আগ মুহূর্তে ডোনাল্ড ট্রাম্পের করোনা সংক্রমণের তথ্য নিয়ে রহস্য করছে হোয়াইট হাউস। এতে ধোঁয়াশা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ নিয়ে সংবাদ পরিবেশনে মার্কিন গণমাধ্যমকেও হিমশিম খেতে হচ্ছে। ট্রাম্প করোনামুক্ত হয়েছেন কি না, হোয়াইট হাউসের পক্ষ থেকে তা এখনো জানানো হয়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট