1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

বোদা থানায় অসহায় বৃদ্ধ মানুষের পাশ্বে এস আই বদিউজ্জামান

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪৭ বার পড়া হয়েছে

 

মোঃ শাহজাহান কবির, পঞ্চগড় জেলা প্রতিনিধি।

বোদা থানায় মানবিক পুলিশ নামে পরিচিত এস আই বদিউজ্জামান।তিনি বোদা থানায় সততার সাথে কাজ করে যাচ্ছেন, ছবির মধ্যে অশীতিপর বৃদ্ধলোকটির নাম মো: তাজির উদ্দিন। বয়স ৯৭ বছর। ব্রিটিশ, পাকিস্তান ও বাংলাদেশ আমলের অভিজ্ঞ এই শ্রবণ প্রতিবন্ধী বৃদ্ধের বাড়ি ঠাকুরগাঁও পৌর শহরের জগন্নাথপুর নামক এলাকায়। তার অভিযোগ তার চার ছেলের মধ্যে বড় দুই ছেলে ও তাদের বউ, নাতিদের জমি লিখে না দেওয়ায় তাদের নির্মম অত্যাচার ও বঞ্চণা সহ্য করতে না পেরে গত ২৩/০২/২৪ তারিখ বাড়ি থেকে বের হয়ে বোদা থানার বিভিন্ন স্থানে ঘুরে অসুস্থ ও ক্ষুধার্ত অবস্থায় বোদা শিমুলতলী জামে মসজিদের সামনে বারান্দায় অবস্থান নেন। মসজিদের খতিবের কাছ থেকে সংবাদ পেয়ে এস আই বদিউজ্জামাল ও এ এস আই / বিষ্টু রায় সহ তাকে উদ্ধার করে থানা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্কের মাধ্যমে সেবা-শুশ্রুষা দিয়ে তাকে সুস্থ করে তার নাম-ঠিকানা পরিচয় নিশ্চিত করেন। তার ছোট দুই ছেলেকে থানায় ডেকে তাদের জিম্মায় প্রদান করেন। এই স্বল্প সময়ের মধ্যে বৃদ্ধ তাজির উদ্দিন এস আই বদিউজ্জামাল কে এতোই আপন করেছে যে তাকে না নিয়ে সে থানা থেকে যাবে না। তারপর তাকে সান্ত্বনা দেওয়ার জন্য বোদা বাসস্ট্যান্ড পর্যন্ত এগিয়ে দেয়, বাসের উঠার প্রাক্কালে যখন দেখলো এস আই বদিউজ্জামাল উঠলো না তখন বৃদ্ধ চাচা ডুকরে কাঁদতে লাগলো। এসআই বদুজ্জামান গণমাধ্যম কর্মীদের জানান তার কান্না দেখে আমারও নিজের অজান্তে কান্না চলে আসলো। কিন্তু কত মানুষের জন্য কাঁদবো সমাজের হাজারো বয়ো:বৃদ্ধরা আজ জীবন সায়াহ্নে এসে অবহেলিত জীবন-যাপন করছে। আজ যৌবনের উত্তাপের ৩০ বছর পরের পরিণতি যদি আমরা চিন্তা করি তবুও বয়স্কদের অবহেলা ও সামাজিক নির্যাতন নিরসন হবে।
সর্বোপরি, এস আই বদিউজ্জামাল বলেন আমি তো স্রষ্টা মহান আল্লাহ রাব্বুল আলামীনের ইবাদত তেমন করি না, তবু কেন আল্লাহর সৃষ্টি আমাকে এতো আপন করে নেয়!

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট