1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

নওগাঁর ধামইরহাট -পত্নীতলা আসনের পরিকল্পনা প্রতিমন্ত্রীর হয়েছেন শহিদুজ্জামান সরকার এমপি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৮৩ বার পড়া হয়েছে

 

শাকিল হোসেন পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি।।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী হয়েছেন ৪৭ (নওগাঁ) -২ (ধামইরহাট- পত্নীতলা) আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার এমপি । দ্বাদশ জাতীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থাভাজন এ্যাডভোকেট মো. শহীদুজ্জামান সরকার কে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব অর্পণ করা হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন তিনি। এর আগে তিনি জাতীয় সংসদের হুইপ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদ বিষয়ক স্থায়ী কমিটি এবং আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব সফল ভাবে পালন করেছেন। তিনি ১৯৯১,২০০৯,২০১৪,২০১৮,এবং ২০২৪ সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞ এই রাজনীতিবিদ বরেন্দ্র সভ্যতার প্রাচীন লীলা ভূমি বারবাকাবাদ পরগনার কেন্দ্রবিন্দু প্রাচীন শিক্ষা নগরী ও টাকশাল নগরী মাহিসন্তোষের দক্ষিণ পার্শে আত্রাই নদীর পূর্বকোল ঘেঁষে চিরহরিৎ অরণ্যে ভরা কৃষিসমৃদ্ধ জনপদ নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার বীরগ্রামের এক অভিজাত মুসলিম পরিবার আমজাদ হোসেন সরকারের ঘর আলো করে ১৯৫৫ সালের ১২ ডিসেম্বর জন্মগ্রহণ করেন মো. শহিদুজ্জামান সরকার । পিতা মৃত আমজাদ হোসেন সরকার এবং দাদা মৃত: আব্দুর রহমান সরকার উভয়ে ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। শশুর ছিলেন সাবেক সংসদ সদস্য মৃত আব্বাস আলী মন্ডল (জয়পুরহাট)।

মো. শহীদুজ্জামান সরকার নিজগ্রামে প্রাথমিক ও মল্লিকপুর স্কুল থেকে মাধ্যমিকে উত্তির্ন হয়ে উচ্চশিক্ষার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি হন। তিনি কৃতিত্বের সঙ্গে সেখান থেকে আইন বিষয়ে বি,জুর(সন্মান) ও এম, জুড় ডিগ্রি অর্জন করেন। এবং আইন ব্যবসায় নিজের কর্মজীবন শুরু করেন।

উল্লেখ্য, ৪৭, নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) আসনে গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বৈধ প্রার্থী আমিনুল হক গত ২৯ ডিসেম্বর মৃত্যু বরণ করায় নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত ঘোষনা করা হয়।

এ আসনে গত ১২ ফেব্রুয়ারি পুনরায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত আসনে এ্যাডভোকেট মো. শহীদুজ্জামান সরকার ৫ম বারের মত জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে তাকে শপথ বাক্য পাঠ করান স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন ডেপুটি স্পিকার মো. সামসুল হক টুকু, হুইপ ইকবালুর রহিম ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

ধামইরহাট-পত্নীতলা আসনে উন্নয়নের অগ্রযাত্রায় এ্যাডভোকেট মো. শহীদুজ্জামান সরকারের অবদান অনেক । আসনটি টানা ১৫ বছর ক্ষমতাসীন আওয়ামীলীগের দখলে। গত ১৫ বছরে এই অঞ্চলে অভূতপূর্ব অবকাঠামো উন্নয়ন সাধিত হয়েছে।

পত্নীতলায় বিভিন্ন উন্নয়নের মধ্যে উল্লেখযোগ্য ম্যাটস, এম বায়তুল্লাহ কারিগরি কলেজ, ক্ষুদ্র নৃগোষ্ঠী ভবন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে, টেক্সটাইল ইন্সটিটিউট, ফায়ার ষ্টেশন, উপজেলা পরিষদ ভবন, শতভাগ বিদ্যুৎ,রাস্তা-ঘাট উন্নয়ন, গ্রামীন সড়ক পাকাকরণ, প্রান্তিক পর্যায়ে বিদ্যুতায়ন, স্কুল-কলেজ, মাদরাসায় নতুন ভবন নির্মানসহ দৃশ্যমান উন্নয়ন

ধামইরহাট উপজেলার একটি সরকারী কলেজ, একটি সরকারী মাধ্যমিক বিদ্যালয় ও ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজি (আই.এইচ.টি) এবং নিজ উপজেলা থেকেই (এমবিএ) উন্নত শিক্ষা গ্রহণ করা সুযোগ। রাস্তা-ঘাট উন্নয়ন, গ্রামীন সড়ক পাকাকরণ, প্রান্তিক পর্যায়ে বিদ্যুতায়ন, স্কুল-কলেজ, মাদরাসায় নতুন ভবন নির্মানসহ দৃশ্যমান উন্নয়ন এ আসনের মানুষের চোখে-মুখে। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ্যাডভোকেট মো. শহীদুজ্জামান সরকারকে বিপুল পরিমাণ ভোটের মাধ্যমে বিজয়ী করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পঞ্চম বারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। মো. শহীদুজ্জামান সরকারের দীর্ঘ কর্মজীবন জনসম্পৃক্ততা এলাকায় ব্যাপক উন্নয়নের কারণে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব অর্পণ করেন। সরকারের ধারাবাহিকতা ও সংসদীয় আসনের ধারাবাহিকতায় এলাকায় নব উদ্যমে আরো ব্যাপকভাবে উন্নয়ন হবে বলে ধামইরহাট-পত্নীতলা আসনের জনমানুষের প্রত্যাশা।

এ দিকে শহীদুজ্জামান সরকার কে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় আসনের নেতা কর্মী সমর্থক সাধারণ জনগণ প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট