1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

দিনাজপুর সিটি স্বাধীনতার ৫০ বছর ও পরবর্তীকাল শীর্ষক বিশেষ কর্মশালায় প্রফেসর ড. শরীফ উদ্দিন আহমেদ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৩১৪ বার পড়া হয়েছে

 

মো:মেহেদী হাসান ফুয়াদ,দিনাজপুর জেলা প্রতিনিধি।

দিনাজপুর সরকারি মহিলা কলেজের কমন রুম সভা কক্ষে ইতিহাস একাডেমি ও দিনাজপুর সিটি ফোরাম এর আয়োজনে দিনাজপুর সিটি স্বাধীনতার পঞ্চাশ বছর ও পরবর্তীকাল শীর্ষক বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নর্থ-সাউথ ইউনিভারসিটি ঢাকা’র অধ্যক্ষ প্রফেসর ড. শরীফ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এবং দিনাজপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. সৈয়দ রেদওয়ানুর রহমানের সঞ্চালনায় দিনাজপুর সিটি স্বাধীনতার পঞ্চাশ বছর ও পরবর্তী শীর্ষক যে গ্রন্থটি প্রকাশ হতে যাচ্ছে তাতে ইস্যুভিত্তিক প্রবন্ধর লেখক হেমায়েত আলী হল পাবলিক লাইব্রেরীর লাইব্রেরীয়ান মোঃ মিজানুর রহমান দিনাজপুরের পাঠাগার সমন্ধে, বিএসডিএ’র নির্বাহী পরিচালক ড. আব্দুস ছালাম দিনাজপুর শহরের আদিবাসীদের আর্থ-সামাজিক অবস্থার উপর, হাসিনা আক্তার বানু দিনাজপুর শহরের বস্তি’র বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে, সাংবাদিক, গবেষক আজাহারুল আজাদ জুয়েল দিনাজপুর জেলার পর্যটন নিয়ে, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিনাজপুর এর সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু নগর পরিবহন, যানজট নিয়ে, জেলা ভ্যাটেরিনারী অফিসার ড. আশিকা আকবর তৃষা দিনাজপুরের প্রাণীসম্পদের বিবর্তন নিয়ে, কবি ও সাহিত্যিক মেহেনাজ পারভীন কীর্তিমানদের জীবন ও কর্মঃ দিনাজপুর সিটির উপর, মহিলা পরিষদের রুবি আফরোজ দিনাজপুরের নারী আন্দোলন নিয়ে, কবি অদিতি রায় স্বাধীনতার ৫০ বছর দিনাজপুরের গানের বিবর্তন প্রসঙ্গে, মোস্তাফিজুর রহমান রুপম তরুন যুব সমাজ এবং আজকের প্রেক্ষাপট নেশায় আসক্ত প্রসঙ্গে, দিনাজপুরের সাহিত্য চর্চা নিয়ে কবি আজাদ কালাম, ইতিহাস সম্মিলন দিনাজপুরের সাধারন সম্পাদক বিধান দত্ত দিনাজপুর সিটি কর্পোরেশন ক্রমবৃদ্ধি, ক্রীয়াকলাপ, সেবা, সফলতা ও ব্যর্থতা নিয়ে, নাট্য পরিচালক সম্বিত সাহা দিনাজপুরের নাট্য আন্দোলন ও নাট্য চর্চা নিয়ে, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আব্দুর রাজ্জাক দিনাজপুরের অর্থনীতির বর্তমান অবস্থা, শরিফুল ইসলাম দিনাজপুর শহরের পয়ঃনিষ্কাশন ও গোলাম রব্বানী দিনাজপুর সিটির ব্যবসা-বাণিজ্য নিয়ে প্রবন্ধ উপস্থাপনা করেন। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন আক্তার ও জেলা আওয়ামী লীগ নেতা রায়হান কবির সোহাগ। সভাপতির বক্তব্যে প্রফেসর ড. শরীফ উদ্দিন আহমেদ বলেন, দিনাজপুর সিটি’র ৫০ বছরের চ্যালেঞ্জগুলো আপনাদের অভিজ্ঞতার আলোকে আগামী প্রজন্মের জন্য দিনাজপুর সিটিকে একটি মডেল সিটি হিসেবে উপহার দিতে হবে। আমরা চাই অচিরেই একটি নগরভিত্তিক রাষ্ট্রের জেলা হিসেবে দিনাজপুর সিটি গড়ে উঠবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট