1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

কবিতার মাটি বাংলাদেশের উদ্যোগে বাসন্তী কবিতা উৎসব শীর্ষক সাহিত্য সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৫২ বার পড়া হয়েছে

 

মোয়াজ্জেম সরকার রুবেল দিনাজপুর প্রতিনিধিঃ “বসন্ত লেগেছে তোর রূপের মোহনা, বাসন্তী রাঙিয়ে দিও ফুলের বিছানা” শীর্ষক সাহিত্য সভা কবিতার মাটি বাংলাদেশের আয়োজনে জিয়া সেতুর পশ্চিম পাড়ে অনুষ্ঠিত হয়েছে
কবিতার মাটি বাংলাদেশ এর উপদেষ্টা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট দেশবরেণ্য কবি, সাহিত্যিক মাসুদ মুস্তাফিজ।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক কবি শেখ সাইদুল আলম সাজু। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের সভাপতি তাইজুল মন্ডল ও সাধারণ সম্পাদক কালিপদ রায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ও বিভিন্ন জেলা থেকে আগত কবি ও সাহিত্যিকদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরন করেন।
সৈয়দপুর সান ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষক নুরুন নাহার সরকার এর সঞ্চালনায় কবিতা পাঠ করেন কবি ডাঃ নিখিল সারথী শর্মা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট বীরগঞ্জ উপজেলা শাখার সভাপতি কবি ও শিক্ষক সতিশ চন্দ্র বর্মণ, সাধারণ সম্পাদক এবিএম নুরেজ আহমেদ, কবি টিএইচ বকুল, কবি ও গীতিকার মোঃ আলতাফ হোসেন, কবি আলী শাহ সিকান্দার, কবি শ্রীমন রায়, কবি শাহজাহান আলী, কবি তৌহিদুল ইসলাম, কবি মোঃ বিল্লাল হোসেন, কবি রুবাইয়া আক্তার।

কবিতাগুলোর উপর আলোচনা করেন বিশিষ্ট দেশ বরেণ্য কবি ও সাহিত্যিক মাসুদ মুস্তাফিজ। তিনি বলেন, রস মাধুরী ছাড়া কবিতার সৃষ্টি হয় না। সাহিত্য চর্চায় সেই পরিবেশ তৈরী করে। সবকিছু নিয়েই কবিতা। শুধু কবিতার উপকরণগুলো আমাদের ধরতে হবে। প্রধান অতিথি বিশিষ্ট দেশ বরেণ্য কবি ও সাহিত্যিক মাসুদ মুস্তাফিজ তার বক্তব্যে বলেন, কবিতা ও সাহিত্য চর্চা বিবেক ও জ্ঞানকে শানিত করে। কবিতার মাটি বাংলাদেশ সংগঠন হলো কবি সাহিত্যিকদের এবং গবেষকদের উপরে উঠার একটি প্লাটফর্ম। বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্য ধরে রাখাই বাঙালী জাতির অংহকার। সেই বাঙালির সংস্কৃতি ও ঐতিহ্যকে নিয়েই কবি সাহিত্যিকরা চর্চা করে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট