1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

জেএসকেএস এর উদ্যোগে শিশু অধিকার ও সুরক্ষায় সেবাদানকারী সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৪৯ বার পড়া হয়েছে

 

মো:মেহেদী হাসান ফুয়াদ,দিনাজপুর জেলা প্রতিনিধি,

১০ মার্চ রোববার বিরল উপজেলা কৃষি হলরুমে বেসরকারী উন্নয়ন সংস্থা সমাজ কল্যান সংস্থা- জে এস কে এস এর আয়োজনে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় ”ওয়াই – মুভস” প্রকল্পের আওতায় ’ শিশু অধিকার সুরক্ষায় সেবাদানকারী সংস্থা ও সুশীল সমাজের ভূমিকা ’’ শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
বিরল উপজেলা নিবার্হী অফিসার বহ্নি শিখা আশা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান এ, কে, এম মোস্তাফিজুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরল থানার অফিসার ইনচার্জ মোঃ গোলাম মওলা শাহ্। স্বাগত বক্তব্য রাখেন জেএসকেএস এর নির্বাহী পরিচালক মোস্তফা কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বরকত উল্লাহ, উপজেলা সমবায় অফিসার মোঃ হাফিজুর রহমান, রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায়। বিষয় নিয়ে আলোচনা করেন এনসিটিএফ এর ডিস্ট্রিক ভলেন্টিয়ার এস, এম আহনাফ জাওয়াদ আদিব। মুক্ত আলোচনা করেন মমতা পল্লী উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী, গ্রাম উন্নয়ন প্রচেষ্ঠার নির্বাহী পরিচালক ফরিদা বেগম, এনসিটিএফ এর সদস্য সাধনা হেম্ররম, আব্দুস সামাদ। বক্তারা বলেন, শিশু বলতে ১৮ বছরের নিচে সকল মানব সন্তানকে বোঝায়। অধিকার হচ্ছে ন্যায্য পাওনা। তাদের বেঁচে থাকার অধিকার, বিকাশের এবং সুরক্ষার অধিকার ও মত প্রকাশের অধিকার। সকল শিশুর প্রতি শারীরিক, মানসিক, অবহেলা, যৌন নির্যাতন ও যত্নের অভাব থেকে রক্ষা করার জন্য দেশের প্রচলিত আইন বাস্তবায়নের পাশাপাশি সুশীল সমাজের যথেষ্ট ভূমিকা রয়েছে। শিশুদের সুরক্ষার জন্য অভিভাবক, শিক্ষক এবং ধর্মীয় অনুভুতি’র প্রয়োজন রয়েছে। আসুন সবাই মিলে একটি সুন্দর শিশু বান্ধব সমাজ গড়ে তুলি। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ন্যাশনাল ট্রাস্ক ফোর্স জেলা কমিটির সহ-সভাপতি মন্দিরা রায়। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন জেএসকেএস এর প্রকল্প কর্মকর্তা মোঃ সাইফুল আলম ও জেএসকেএস এর কো-অর্ডিনেটর মর্জিনা রুপা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট