1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
সর্বশেষ :
বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা লামা ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ মেম্বারের অনাস্থা

রাবির জিয়া হলের ১৮ সাবেক শিক্ষার্থী পেলেন স্বর্ণপদক

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৩৬ বার পড়া হয়েছে

 

রাবি প্রতিনিধি:
কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের ১৮ জন সাবেক কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক ও তিনজন গুণী শিক্ষক ক্রেস্টের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়।

সোমবার (১১ মার্চ) জিয়াউর রহমান হলের মুক্তমঞ্চে বিকেল ৫টায় কৃতি শিক্ষার্থী ও গুণীজন শিক্ষকদের হাতে এ সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও রাজশাহী-৪ (বাঘমারা) আসনের সংসদ সদস্য ও অত্র হলের সাবেক শিক্ষার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো.
সুলতান-উল-ইসলাম বলেন, “আমরা আজ গর্ব করে বলতে পারি, এই হলের একজন সাবেক শিক্ষার্থী আজ সংসদ সদস্য। শহীদ জিয়াউর রহমান হলের শিক্ষার্থীরা আজ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে চাকরি করছেন। আমরা আশা করি, তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাম দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিবেন। আমাদের আচরণের মাধ্যমে সবাই যেন বুঝতে পারে, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী”।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরা এ হলে থাকতেন। আমি এ হলের প্রথম ব্লকের ৪১৬ নম্বর রুমে থেকেছি। আমি হলে থেকে বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ থেকেই ছাত্রলীগ করে এসেছি। আমি সেই সময়ে এ হলে নেতা ছিলাম। আমি কোনো দিন এ হলের ক্যান্টিন, ডাইনিংয়ে বাকি খাইনি, বরং আমি বাড়ি থেকে ধান বিক্রি করার টাকা দিয়ে ছাত্রলীগ করেছি।
আমি সোনার হরিণ নৌকা মার্কা নিয়ে এ হল থেকে সর্বপ্রথম সংসদ সদস্য হয়েছি”।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ের ২২ জন সাবেক শিক্ষার্থী বর্তমানে সংসদ সদস্য। তারা সকলেই আমাদের গর্ব। আমি আশা করি তাদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে। যারা হলে থেকে পড়াশোনা করেননি, তারা জীবনে অনেককিছু মিস করেছেন। আমাদের আগামী ভবিষ্যত আমাদের থেকেও এগিয়ে যাবে। আমাদের শিক্ষার্থীরা আমাদেরকেও ছাড়িয়ে গেছে, এটাই আমাদের অর্জন”।

এসময় উপস্থিত ছিলেন শহীদ জিয়াউর হলের আবাসিক শিক্ষকবৃন্দ, হল প্রাধ্যক্ষবৃন্দ ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

এর আগে, হলের উন্মুক্ত মঞ্চ উদ্বোধন এবং হলের প্রাক্তনীদের ক্যাম্পাসে এসে থাকার জন্য হলের অফিস ব্লকে ওয়াশরুমসহ পাঁচ আসনের একটি অতিথি কক্ষের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

 

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট