1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

ইসলামাবাদে আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে খাস জায়গা দখলে নিতে মরিয়া একটি পক্ষ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

 

জামাল উদ্দীন -কক্সবাজার জেলা প্রতিনিধি।
কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার ইসলামাবাদের টেকপাড়ায় খাস জায়গা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে একটি পক্ষ । এতে যেকোন মুহূর্তে সংঘর্ষের আশঙ্কা করেছেন স্থানীয়রা।

জানা যায়,ইসলামাবাদ ইউনিয়নের টেকপাড়া জামে মসজিদের পরে স্থানীয় বাজারের সামনে গোমাতলী সড়ক সংলগ্ন বিরোধীয় একটি খাস জায়গা দখলে নিতে দুপক্ষই সক্রিয় হয়ে উঠে।
ঘটনাস্থলে ঈদগাঁও থানা পুলিশের একটি টিম পরিদর্শন করেছেন। এই জায়গাটি নিয়ে পূর্বেও হামলার ঘটনা ঘটেছিল।

তথ্য মতে, ১৩ই মার্চ আনোয়ার হোসেন জাহেদ, পিতা নুরুল আজিম, টেকপাড়া,১নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউনিয়ন,থানা ঈদগাঁও,জেলা কক্সবাজার কর্তৃক ২য় পক্ষ শামশুল আলম, পিতা মৃত আছদ আলী,টেকপাড়া,১নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউপি,থানা ঈদগাঁও, জেলা কক্স বাজারসহ চার জনের বিরুদ্ধে ফৌ:কা: বি: ১৪৪ ধারামতে একখানা আবেদন করেন। বিজ্ঞ কৌশলীর বক্তব্যে বলেন যে,নালিশী জমি প্রথম পক্ষের দখলে রয়েছে এবং নালিশী জমি সকল ডকুমেন্ট আছে। ২য় পক্ষ জোরপূর্বক নালিশে জমির দখলের চেষ্টা চালাচ্ছে। এতে শান্তিভঙ্গের আশংকা বিদ্যমান। নথি পযালোচনা করা হয়।

সার্বিক বিবেচনায় এসিল্যান্ড ঈদগাঁও বিরোধীয় জায়গার বিষয়ে সরেজমিন তদন্তপূর্বক মতামত সহ আগামী ধার্য তারিখের পূর্বে রিপোর্ট দেয়ার জন্য বলা হল। অফিসার ইনচার্জ ঈদগাঁও থানা বিরোধীয় জায়গায় শান্তিশৃঙ্খলা বজায় রাখবেন।

কিন্তু আদালতের সেই ১৪৪ ধারাকে তোয়াক্কা না করে বিবাদী পক্ষ খাস জায়গায় নির্মাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। ১৫ই মার্চ দুপুরের দিকেই খবর পেয়ে শান্তি শৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছেন।

এক মহিলা জানান, পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে বাড়িতে কেউ না থাকার সুযোগে হঠাৎ করে বিবাদী পক্ষ লোকজন নিয়ে খাস জায়গায় দেয়াল নির্মাণ করে যাচ্ছে। এতে আমরা হতাশ।

বিবাদী শামসুল আলম দীর্ঘ বছর পর ডিগ্রি পেয়েছেন বলে দাবী করেন এবং খাস জায়গায় কাজ করার কথাও স্বীকার করেন।
ইসলামাবাদ ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান
নূর সিদ্দিক জানান,বিরোধীয় জায়গাটি খাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তার মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট