1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

লামায় প্রশাসন ও বনবিভাগের যৌথ অভিযান হাতিসহ আটক একজন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ৫৪৬ বার পড়া হয়েছে

সময়ের উন্নয়ন  ডেস্ক:-

লামায় অবৈধভাবে গাছ আহরণের কাজে ব্যবহৃত হাতিসহ একজনকে গ্রেফতার করেছেন প্রশাসন। বান্দরবান জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, এঁর নির্দেশে লামা উপজেলা প্রশাসন ও বন বিভাগ অভিযান চালিয়ে হাতিটি আটক করেছে। শনিবার ২৩ মার্চ প্রশাসন ও বনবিভাগ যৌথ অভিযান চালায়। নেতৃত্ব দেন প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কামরুল হোসেন চৌং ও লামা বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আরিফুল হক বেলাল। সাথে ছিলেন লামা সদর রেঞ্জ অফিসার আতা ইলাহী ও ডলুছড়ি রেঞ্জ অফিসার রেজাউল ইসলাম। জানাযায়, সরই ইউনিয়নের লেমুপালং মৌজার লেমুঝিরি হতে অবৈধভাবে গাছ পরিবহনে ব্যবহৃত একটি পালক হাতিসহ এক ব্যাক্তিকে গ্রেফতার করেছেন। এ ব্যাপারে লামা বনবিভাগ কতৃক সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা রুজু করেন। ধৃত আসামীকে কোর্টে চালান করা হয়। আটক হাতিটি ডুলহাজারা সাফারি পার্কের জিন্মায় প্রেরন করেছেন লামা বন বিভাগ। হাতিসহ ধৃত আসামী স্বীকারোক্তি দিয়েছে, ‘হাতিটি মোর্শেদ এর’।
সূত্রে প্রকাশ, লামা উপজেলা সরই ইউনিয়নের লেমুপালং মৌজায় লেমুপালং ঝিরিতে সরকারি অশ্রেণিভুক্ত জায়গার গাছ কেটে একটি চক্র হাতিদ্বারা পরিবহন করছেন মর্মে প্রশাসনের কাছে তথ্য রয়েছে।জানাযায়, চট্টগ্রাম জেলা লোহাগাড়ার বাসিন্দা জনৈক মোর্শেদ এর লোকজন সেখানে সরকারি পতিত ভূমি থেকে প্রাকৃতিক বনের গাছ কেটে হাতি দিয়ে পরিবহন করে আসছে। বিষয়টি বান্দরবান জেলা প্রশাসনের নজরে যায়। এই প্রেক্ষিতে জেলা প্রশাসকের নির্দেশে বনবিভাগসহ প্রশাসন যৌথ অভিযান চালিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট