1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
সর্বশেষ :
কোয়ান্টামম আরোগ্যশালায় বিশ্ব মেডিটেশন দিবসে দেড় সহস্রাধিক ধ্যানীর সমাগম বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা

বান্দরবানের রুমা সোনালী ব্যাংক এ লুটতরাজ চালিয়ে একদল সশস্ত্র সন্ত্রাসী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৫৬৪ বার পড়া হয়েছে

সময়ের উন্নয়ন  ডেস্ক:-
মঙ্গল বার রাত আটটায় রুমা সোনালী ব্যাংক এ লুটতরাজ করে টাকা, অস্ত্র ও ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায় একদল সশস্ত্র সন্ত্রাসী। ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্রও লুট করেছে।

বান্দরবানের রুমায় উপজেলা প্রশাসন কমপ্লেক্স ভবনে হামলা চালিয়ে সোনালী ব্যাংক থেকে অস্ত্র ও টাকা লুট করে নিয়ে গেছে একটি সশস্ত্র সন্ত্রাসী দল।

এসময় তারা ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়। মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। রুমা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম বিভিন্ন মিডিয়াকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুবৃর্ত্তরা ব্যাংক ম্যানেজার নিজামুদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে বলেও জানান এই ব্যাংকার। নিজামুদ্দিনের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়।

তিনি বলেন, ‘রাত ৮টার দিকে দুবৃর্ত্তরা প্রথমে উপজেলা প্রশাসন কমপ্লেক্সের মসজিদে ঢুকে দরজা বন্ধ করে দেয়। তখন নামাজের জন্য অনেক কর্মকর্তারা সেখানে ছিলেন।

তাদের সবাইকে বন্দি করে সন্ত্রাসীরা প্রচন্ড মারধর করে। তারা অস্ত্র হাতে ব্যাংক ম্যানেজারকে জিম্মি করে ব্যাংকে নিয়ে যায় এবং লকার খুলিয়ে ব্যাংক লুট করে।’

তিনি আরও জানান, ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর অস্ত্রও লুট করেছে। তারা পুলিশের দুটি এসএমজি ও ৬০ রাউন্ড গুলি, আটটি চায়না রাইফেল ও ৩২০ রাউন্ড গুলি এবং আনসারের চারটি শর্টগান ও ৩৫ রাউন্ড গুলি লুট করেছে। ঘটনাটি কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়ে থাকতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

ব্যাংক থেকে কত টাকা লুট হতে পারে জানতে চাইলে সোনালি ব্যাংকের ডেপুটি ম্যানেজার ওসমান গনি মিডিয়াকে বলেন, ‘আজই নতুন টাকার চালান এসেছিল। ঠিক কত টাকা লুট হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। খোঁজ খবর নিয়ে এটি পরে জানানো হবে।’ এ খবরে সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মঙ্গলবার রাত ১১ টায় লামা শহরে পুলিশসহ নিরাপত্তা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতন। শহরের অর্থলগ্নি প্রতিষ্ঠানগুলোতে নিজস্ব নিরাপত্তাও জোরদার করা হয়েছে। আর কদিন পরে ঈদুল ফিতর, বাংলা নববর্ষ ও বৈশাবী- বৈশাখী উৎসব।

ঠিক এমন সময় পার্বত্য রুমা উপজেলায় ব্যাংক লুট, অপহরণ ও অস্ত্র লুটের ঘটনায় সর্বমহলকে বেশি সতর্ক হওয়ার ঈঙ্গিত করেছে। এমন মন্তব্য করেছেন সাধারণ মানুষ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট