1. live@www.dainiksomoyerunnayan.com : news online : news online
  2. info@www.dainiksomoyerunnayan.com : দৈনিক সময়ের উন্নয়ন :
  3. mdzahidlama@gmail.com : zahid Hasan : zahid Hasan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সর্বশেষ :
বান্দরবানের সাংসদকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে কাজী মুজিব এঁর বিবৃতি লামায় জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৪ পালিত লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন লামায় দেশীয় অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করেছে জনতা পল্লী বন্ধু উন্নয়ন সংস্থা’য় নিয়োগ বিজ্ঞপ্তি লামা চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডি নির্বাচন-২০২৪ এর তফসিল ঘোষণা লামায় লাখ টাকা জরিমানা দিয়ে ছাড় পেলেন ট্রাক লামা উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৯ জন মনোনয়ন দাখিল করেছেন লামায় সরকারি অর্থে করা পানির উৎস ধ্বংস রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামণা লামা ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ মেম্বারের অনাস্থা

লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ জিমন্যাস্টদের ১৯টি পদক অর্জন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

জাহিদ হাসান, লামা।।
বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় ক্রীড়া পরিষদের ঢাকাস্থ পুরনো জিমনেসিয়ামে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু মহান স্বাধীনতা ও জাতীয় দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতা’২০২৪। এতে পুরুষদের ৬টি ইভেন্ট এবং মহিলাদের ৪টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। গত ২৫-২৭ এপ্রিল অনুষ্ঠিত প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা উভয় ইভেন্টে অংশগ্রহণ করে ১৯টি পদক অর্জন করেন। এর মধ্যে ৮টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ রয়েছে বলে জানান. কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের অধ্যক্ষ ছালেহ আহমদ। তিনি বলেন, পুরুষ বিভাগে ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ এবং মহিলা বিভাগে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদকসহ সর্বমোট ১৯টি পদক। এছাড়াও কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে মহিলা (দলগত) বিভাগে চ্যাম্পিয়ন, পুরুষ বিভাগে (দলগত) প্রথম রানার আপ হওয়ার পাশাপাশি মহিলা বিভাগে সবাইকে চমকে দিয়ে দ্বিতীয় রানার আপ ট্রফিটিও অর্জন করে। সামগ্রিক প্রতিযোগিতায় পুরুষ (দলগত) বিভাগে ব্যক্তিগত চ্যাম্পিয়ন এবং মহিলা বিভাগে (ব্যক্তিগত) রানার আপ হওয়ার বিরল গৌরব অর্জনও করেন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা। প্রতিযোগিতায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কোয়ান্টা তনুরায় ত্রিপুরা এককভাবে সর্বোচ্চ ৬টি পদক অর্জনের মধ্য দিয়ে (৫টি স্বর্ণ ও ১টি রৌপ্য ) জাতীয় রেকর্ড গড়েন।
সূত্র জানায়, কোয়ান্টা ডেনিয়েল রোয়াজা জাতীয় এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে অংশগ্রহণের সুযোগ পেয়ে ফ্লোর ইভেন্টে অংশ নিয়ে ব্রোঞ্জ পদক (১০.৬০) অর্জন করে প্রথমবারের মতো জাতীয় রেকর্ড তৈরি করেন। এর আগে এত কম বয়সে কেউ পুরুষ বিভাগে জাতীয় পদক অর্জন করতে পারেনি বলে জানা গেছে।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বাংলাদেশ জিমন্যাস্টিকস্ ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন। এর আগে জাতীয় দলের বাছাইয়ে ৬ জনের মধ্যে ৫ জনই কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থী। এরা হলেন- রাজীব চাকমা, মংচিং প্রু ত্রিপুরা, প্রেনথৈ ম্রো, মেনটন টনি ম্রো ও উহাইমং মারমা। অবশিষ্ট একজন বিকেএসপির জিমন্যাস্ট, তার নাম আবু সাইদ রাফি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট